Home » Bangla SMS » বাংলা কষ্টের এসএমএস

বাংলা কষ্টের এসএমএস

                                                   বাংলা কষ্টের এসএমএস

বাংলা কষ্টের এসএমএস

সুখের উলটো পিঠ কস্ট,কস্ট পায় না এমন কেউ নেই পৃথিবীতে।তবে আমাদের এই উপমহাদেশে কস্টের প্রথম কারণ হল ভালোবাসা, আমরা ভালোবাসায় কস্টে সব থেকে বেশি ভুগি, ভালোবাসার কস্ট প্রকাশ করতে আগের দিনে কবিরা লেখেছে কবিতা,আর এই যুগে কবিতার পাশাপাশি যোগ হল এস এম এস।তাই আজ আমরা কস্টের এস এম এস নিয়ে লেখবো। আসুন শুরু করা যাক…

আমি হাসি মুখে কথা বলি,

সবার সাথে মিশে চলি,

দুঃখ পেয়ে গোপন রাখি,

সবাই ভাবে আমি সুখি,

আসলে সুখি আমি নয়……

আমার জীবন টা সুখের অভিনয় !!!

হাসি সব সময় আনন্দের অনুভুতি বুঝায় না । এটা মাঝে মাঝে এটাও বোঝায়, আপনি কতটা কষ্ট লুকাতে পারেন ।

কষ্টের সাথে যাদের বসবাস, রাতটা তাদের জন্য যে কি কষ্টের সেটা শুধুই তারা জানে । সারাদিন কষ্ট গুলো বুকের মাঝে চেপে রাখলেও রাতে যেনো কোনো ভাবেই ঠেকানো যায় না । বুক ফেটে কষ্ট গুলো বের না হলেও, চোখ দিয়ে বের হয়ে আসে অশ্রু ।

বাংলা কষ্টের এস,এম,এস sms

নিষ্ঠুর পৃথিবীতে সত্যিকারের ভালোবাসা পাওয়া বড় দায়, সবাই মিষ্টি কথা বলে মন ভোলাতে চায় । আসলে কারো অন্তরে ভালোবাসা থাকে না, স্বার্থের জন্যে আসে কাছে মনে অন্য আশা । স্বার্থ উদ্বার হয়ে গেলে, দুঃখ দিয়ে কেটে পড়ে ।

সব সময় নিজেকে খুব একা ভাবি,, কারণ জানি আমার পাশে থাকার মতো কেউ নেই । মাঝে মাঝে কাউকে খুব আপন ভাবি,, পাশে গিয়ে দেখি সবই আমার কল্পনা ।

ঐ বিশাল আকাশের কষ্ট কি মানুষের চেয়েও বেশি ? ইচ্ছে হলেই তো আকাশ তার জমে থাকা কষ্ট গুলো বৃষ্টি দিয়ে ঝরিয়ে দিতে পারে । কিন্তু মানুষ ? কিছু মানুষ আছে যারা জমে থাকা কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরিয়ে দিতে পারে না । বুকের ভেতর কষ্ট গুলো জমাট বেঁধে থাকে । আর সেই কষ্ট গুলো ধারন করার ক্ষমতা ওই বিশাল আকাশেরও নেই ।

বাংলা কষ্টের এস,এম,এস 

তোমাকে মনে পড়ে না এমন কোনো মুহূর্ত নেই । আর বৃষ্টি হলেতো মনকে ধরেই রাখতে পারি না । মনের জমানো সব কষ্ট বৃষ্টির ফোঁটার সাথে চোখ দিয়ে গড়িয়ে পড়তে চায় । আজ ও সেই বৃষ্টি হচ্ছে । বৃষ্টির সাথে কেমন যানো একটা গভীর সম্পর্ক তৈরী করে ফেলেছি নিজের অজান্তেই । তাই তো বৃষ্টির পানির সাথে মিশে একাকার হয়ে গেলো আমার চোখের বৃষ্টি !

কষ্টের এস এম এস ইমোশনাল মেসেজঃ

যদি জানতাম তোমার কষ্টের কারন হব আমি । তোমার এক ফোঁটা অস্রুর কারন হব আমি । তবে সত্যি বলছি আমি কখনোই আসতাম না তোমার জীবনে !! শুধু দুর থেকে ভালবেসে যেতাম তোমায় !!!

প্রেম করিনি কষ্ট পাওয়ার ভয়ে, কাউকে মন দেইনি মনের মানুষ পাইনি বলে, আজো একা আছি আমি সেই স্বপ্নের রাজকুমারীর দেখা পাবো বলে ।

বাংলা কষ্টের  এস এম এস

এই কেমন অবাক পৃথিবীতে বাস করি, ভালোবাসার কথা বলার মত দুই একজন থাকলেও, তা বোঝার মত কেউ নেই ।

বাংলা কষ্টের এসএমএস

কষ্টে ভরা জীবন আমার,, দুঃখ ভরা মন,, মনের সাথে যুদ্ধ করে আছি সারাক্ষন.. তারার সাথে থাকি আমি,, চাদের পাশা পাশি,, আজব এক মানুষ আমি দুঃখ পেলেও হাসি..!!

বসে আছি আমি একা, ভাবছি তোমায় নিয়ে | ভাবতে ভাবতে হঠাৎ চোখে এল জল | তুমি জানো আমার এই চোখের জল আনন্দের নয়, অনেক কষ্টের |আর এই কষ্টের কারন হলে তুমি. কেনো দিলে আমাকে এতো কষ্ট ?আমি তো তোমাকে দেই নি,তবে তুমি কেনো | ভাল থাকো অনেক সুখে থাকো আমি দোয়া করি |

এক সাগর কষ্ট বুকে,, কষ্টের কথা বলি কাকে ?? যার কারনে নিস্ব হলাম,, সে তো আছে বেশ সুখে,, আর আমার কথা ভুলেই গেছে..!!

তোকে ছাড়া কষ্টে কাটে দিন, খুজবি আমায়, বুজবি সেদিন । বাজবে যেদিন আমার মরন বীন ।

যে মানুষ হাজার কষ্টের মাঝেও তার প্রিয় মানুষ টিকে মনে রাখতে পারে, সে সত্যিকার অর্থে ঐ প্রিয় মানুষটিকে ভালোবাসে ও তাকে কখনো ভুলতে পারে না ।

কষ্টের কবিতা এস এম এস 

রেখে গেলে নখের আচড়

বুকের আশপাশে,

রেখে যাওয়া অনেক কথা

মনে জমা আছে,

রেখে গেলে আদর বেলায়

কাচের চুড়ি,

রেখে যাওয়া আগুনে আজ

একাই আমি পুড়ি,

আমার সাথে ঘুমিয়ে থাকার

করে দিয়ে ইতি,

যাবার সময় রেখে গেলে

অনেক গুলো স্মৃতি ।

তুমি হারিয়ে গেছ

তাতে কি?

তোমার

মাঝে আমি এখনো

আছি, কি ভাবছো?

চোখ বন্ধ করে আমায়

অস্বীকার করতে

পারবে কি?

ভালোবাসতে চেয়েছি,

ভালোবেসেছি, তুমি

ভালোবাসনি তাতে

কি?

আমিতো এখনো তোমায়

ভালোবাসি……. …..

আমি সুখে নেই, তাতে

কি? তোমার সুখেইতো

আমি সুখী,

অভিমানী বুঝলেনা

তুমি……

তাইতো চলে গেলাম

দূরে……. তোমাকে ভালো

রাখতে গিয়ে………..

..

এখন আমি শুধু

একা………… .

এই একাকীত্ব

জীবনের পথ বড় বেশি

আঁকা-বাঁকা, যেতে হবে

আমায় একা একা………… .

দুঃখ নেই তাতে তুমিতো

ভালো আছো, তা দেখেই

চলে যাবে আমার

সারাটা দিনের মেঘলা

আকাশ বৃষ্টি..!!!

চলেই যদি যাবে,

তবে কেন এসেছিলে

আমার সাজানো

জীবনে,?

ভালই তো ছিলাম একা

একা

,,,,, একাই পথ চলতে

শিখেছিলাম,

,,,,,,,,,,,,,,, ,,,,,,

চলছিলামও বেশ

ভালই,

হটাৎ করেই জীবনে

এলে তুমি,

,,,,,, স্বপ্নের রাজ্যে

ভাসিয়ে দিয়ে

,,,,,,,,,,,,,,, ,,,,,,,,,,,,,,, ,

চলেও গেলে দূরে,

মাঝখানে এলোমেলো

করে দিয়ে ,

,,,,,,,,,,,,,, আমার

সাজানো পৃথিবীটাকে,….

তোমার জন্য আমি

আর কাঁদি না। কাঁদলেও

চোখের পানি ঝরে না,

চোখের পানি ঝরলেও

কষ্ট হয়না, কষ্ট

হলেও আমি আর

তোমাকে ভালোবাসি না ।

ভালবাসলেও তোমাকে

বলবো না, জানি

বললেও তুমি শুনবেনা,

শুনলেও তোমার কিছুই

আসে যায় না। কারণ

আমি আজ নিঃস্ব,

বড়ই নিঃস্ব। ?

আজও কেন কাদাঁয়

তোমার দেয়া

স্মৃতিগুলো, ভেঙে

দেয় মন অবেলায়, একা

পরে থাকে তোমার

লেখা চিটি গূলো।

শূণ্যতায় দিন যে

হারায় । সে কী জানে

ভাংগা মনে কেউ তো

বাসেনা ভালো খুব গোপনে,

কতো যে ফাগূনে শরৎ

ও বিকেলে ভিজে

শ্রাবনে তুমি তো এলে

না ফিরে এমনে ।

তোমায় ছুঁয়ে ছুঁয়ে ….

মেঘের আঁচল টুরে

কোথাও নিয়ে যায় ।

তুমি বলেছিলে

পৃথিবীর সব

বদলে গেলেও বদলাবে

না তুমি.

সে কথা বোকার মত

বিশ্বাস

করে ছিলাম আমি…

আজ পৃথিবী ঠিক ই

আছে

কিন্তু বদলে গেছ

তুমি……..॥

বাংলা কষ্টের এসএমএস

কষ্ট ছাড়া কেউ অশ্রু

ঝরাতে পারে না,

ভালবাসা ছাড়া কোন

সম্পর্ক তৈরি হয়না..

জীবনে একটা কথা

মনে

রেখো,কাও কে

কাঁদিয়ে নিজের স্বপ্ন

সাজানো যায় না……

যে তোমায় পেয়ে অন্যকে ভুলে যায় সে তোমার থেকে ভালো আরেক জনকে পেলে তোমাকে ও ভুলে যাবে।কারন সে কাউকে ভালবাসে না সে শুধু নিজের স্বার্থ খোজে.. !!

জীবনে ভালোবাসা আসার পূর্বে হাজার বছর একা থাকা যায়। কিন্তু ভালোবাসার পর এক মুহুর্ত একা থাকা যায় না আর ভালোবাসার মানুষটি কিছু সময়ের জন্য কাছে না থাকলে মন টা কেমন বেকুল হয়ে থাকে তাকে কাছে পাওয়ার জন্য হইতোবা এটাই বাস্তবতা….

কাউকে আবেগের ভালোবাসা দিওনা, মনের ভালোবাসা দিও ! কারন আবেগের ভালোবাসা একদিন বিবেকের কাছে হেরে যাবে আর মনের ভালোবাসা চিরদিন থেকে যাবে… ___এলটন ডি

বাংলা কষ্টের এসএমএস

তুমি হয়তেো কাউকে পেয়ে সুখি আমি হয়তো তোমাকে হারিয়ে দুঃখী। কিন্তু তোমার আর আমার মাঝে পার্থক্য শুধু এটাই তুমি অভিনয় করে জিতেছো……….. আর আমি ভালবেসে হেরেছি………..।

বাংলা কষ্টের এসএমএস

নিষ্পাপ হয়ে এসেছিলাম পাপী হয়ে যাবো, ভাবিনি এই পৃথিবীতে এতো কষ্ট পাবো । বন্ধু বলো বান্ধব বলো কেউই আপন নয়, ক্ষনিকের এই পৃথিবীতে সবই অভিনয়……!!

আমি বলতে চাই- বলতে পারিনাই । আমি জানাতে চাই- জানাতে পারিনাই । আমি বুঝাতে চাই- বুঝাতে পারিনাই । আজ সময় এসেছে তাই বলছি, তুমি আমার বাসাই মুরগি চুরি করতে কেন গিয়েছিলে ? উত্তর দাও…!

প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে বুঝা যায় না। প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে জীবনকে অনুভব করা যায় না।

অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই…! বহু বছর পর অভিমান ভাঙলে, গিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই…! হয়তো দূরে কোথায় ও হারিয়ে গেছে…! আর তখন Sorry বলার সুযোগ টুকু ও হারিয়ে যাবে…!!!

কিছু রাত কেটে যায় সপ্ন বিহিন.. কিছুআশা ভেঙ্গে যায় নিরবে.. কিছুস্রিতি কাদিয়ে যায় আরালে.. কিছু মানুষদুরে হারায় কিছু না বলে..!!

ভালবাসার জগতে কিছু প্রাপ্তি যদি থাকে, তার নাম বেদনা। ___

অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই, বহু বছর পর অভিমান ভাঙলে, গিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই । হয়তো দূরে কোথায় ও হারিয়ে গেছে আর তখন Sorry বলার সুযোগ টুকু ও হারিয়ে যাবে ।

আমার স্বপ্ন তুমি, আমার আশা তুমি, আমার ভালবাসা তুমি আমি তোমাকে ছাড়া বাঁচবো না, আমার জান আমার প্রান তুমি শুধু আমার  গোপনে বেসেছি ভাল প্রকাশ করিনি বলব বলব বলেও কোন দিন বলতে পারিনি মনে শুধু প্রশ্ন জাগে তুমি ও কি আমাই ভালোবাসো?মনে আবার ভয়ই জাগে কি জানি কি ভাবেচেষ্টা অনেক করি তবুও বলতে পারি না মনের কথা সে কথাই যদি তুমি পাও একটু ব্যথা এই না বলা কথাটি শুধু কষ্ট দিসছে আমি আড়াল থেকে ভালবেসে যাচ্ছি শুধু তোমায়। কথা  দিলাম ঝর্না,তোমার যত কথা।ফিরিয়ে নিলাম আমার দেয়া,তোমার যত ব্যথা।ফিরিয়ে নিলাম শর্ত গুলো,ফিরিয়ে দিলাম সুখ।বুক ভরে নিলাম ঝরণা,তোমার দেয়া দুঃখ।মুছে দিলাম হ্রদয়ে তোমার,আকাঁ আমার মুখ।বুকটি ভরে দিলাম তোমায়,পৃথিবীর সব সুখ।

এই পৃথিবীতে প্রিয় মানুষ গুলোকে ছাড়া বেঁচে থাকাটা কষ্টকর আর কত ভালবাসলে ভালবাসবে তুমি আমায় আর কত কাঁদলে গলবে তোমার হৃদয়।আর কত রাত জাগলে বুঝবে তুমি আমায় আর কত অপেক্ষা করলে শেষ হবে অপেক্ষা আমার।আর কত দিন কাটলে আসবে তুমি কাছে আমার আর কত পোড়ায়ে খাটি করবে আমার হৃদয়।আর কত সাগরে ভাসলে দেখা দিবে তুমি আমায় আর কত পরীক্ষার পরশেষ হবে আমাকে জানার।

তুমি চলে যেতে পারবে কিন্তু তোমার সাথে জড়িয়ে থাকা,স্মৃতি গুলো নিয়ে যেতে পারবে না…হয়তো তুমি আমাকে ভুলে যেতে পারবে,কিন্তু আমার ভালোবাসাকে ভুলতে পারবে না…প্রতিটি মুহূর্ত তোমাকে স্মরন করিয়ে দিবে,নীরবে চোখের জল ফেলতে হবে, আমার এই নিঃস্বার্থ ভালোবাসার জন্য…..

আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে

মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে

পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পরে

আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে…

দিন যায় রাত আসে!কেউ কাদে,কেউ হাসে…!তাতে কিবা যায় আসে….?

বাংলা কষ্টের এসএমএস

আমি তোমাকে ভালোবাসি কেন জান ?কারন তুমি আমাকে কষ্ট দাও,কারন তুমি আমায় ঘৃণা কর,কারন তুমি আমার থেকে অনেক অনেক দূরে চলে যেতে চাও ।তুমি আমায় ভালো না বাসলেও আমি তোমাকে কেবল তোমাকেই ভালোবেসে নিজের সারা জীবন কাটিয়ে দেব ।আমার মনের এই নিঃস্বার্থ ভালোবাসা কেবল তোমার জন্য, কেবলই তোমার জন্য …

বাংলা কষ্টের এসএমএস

কিন্তু অসম্ভব কিছু নয়. কারো জন্য কারো জীবন থেমে থাকে না. জীবন তার মতই প্রবাহিত হয়. তাই, যেটা ছিলনা সেটা না পাওয়ায় থাক, সব পেয়ে গেলে জীবনটাও একঘেয়েমি হয়ে যায়,মনে রেখো পৃথিবীর সকল কষ্টই ক্ষনস্থায়ী..

কাউকে ভালবাসি বোঝানোর,সবথেকে বড় অনূভুতি হলকান্না করা,কারণযার জন্য কান্না আসে না ,তার প্রতি কখনও ভালবাসা থাকে না,জোর করে হাসা যাবে কিন্তু কান্না করা যাবে না |

অতিরিক্ত মন খারাপ হলে মানুষ একেবারে নিরব নিথর হয়ে যায়।একা থাকতে ভালোবাসে। কারণ তখন তার সমস্যাকে নিজের মত করে কেউ দেখে না কিংবা মূল্যায়ন করে না।তাই মন খারাপের বেলায় একাকিত্বই হয় মানুষের একমাত্র সংগী।

কান্নার জল সবাই দেখে..হৃদয়ের কষ্ট কেও দেখেনা..পাওয়ার আনন্দ কিছু দিন থাকে..কিন্তূ না পাওয়ার বেদনা সারাজীবন এ ও ভুলা যায়না..!!

,,,,যে পথে তোমার সাথে,,,,,,,,,,রোজ হতো দেখা,,,,,,সেই পথে আ,,,,আমি আছি শুধু একা ।,,,,,,,যে মনে ছিলে তুমি,,,,,ছিল না আর কেউ,,,,,সে মনে আজ শুধু,,,,,,,,বেদনার ঢেউ ।,,,,,,যে চোখে প্রতি রাতে,,,,,,স্বপ্ন তুমি ছিলে,,,,,সে দু,টি চোখ আজ,,,,,,,,ভাসে শুধু জলে ।,,,,যে আশা ছিল আমা জীবনে অনেক কিছু চাওয়ার থাকে,অনেক কিছু পাওয়ার থাকে ।But সব কিছু পাওয়া যায় না ॥ আর যা কিছু পাওয়া যায় তার মাঝে- ইনা পাওয়ার কষ্টটাকে আড়াল করে নিতে হয় ॥এই বাস্তবতা কে মেনে নিয়ে আজও বেঁচে আছি হাজারো কষ্টের ভিড়ে ॥

তুমি বলেছিলেনা, কোন দিন আমায় ছেড়ে যাবে না।সারা জীবন আমার পাশে রবে॥তবে আজ কেন,ছেড়ে চলে গেলে আমাকে একা ফেলে।কী আমার দোষ ছিল,তোমাকে নিজের চেয়ে বেশী ভালবেসে ছিলাম বলে॥

বাংলা কষ্টের এসএমএস

সেদিন খুব খারাপ লেগেছিল,যেদিন বলেছিলে !! তোমার মাঝে কি প্রতিভা আসে যে তুমি আমাকে ভালবাস বে? কথা টা মনে পর লে শুধু কস্ট লাগে! ভাল আছ জানি ভাল থেকো।

কাকে ভালবাসার জন্য এগিয়ে ছিলাম যার কাছে আমি দুই চোখের বিশ মাত্র… সত্যি বল্ছি তোমাকে খুব ভাল বেসেছিলাম, কিন্তু এখন সত্যি আর বাসিনা রাতের শেষ প্রহরে,স্বপ্নকে হারিয়ে যেতে দেখছি ..তাই বলে ভেবনা হারানো স্বপ্নের বিষাক্ততায়,আমি হারিয়ে গেছি আলোয় ..যদি কষ্টের বিষাক্ততায় চোখ ভিজে যায় জলে তবে আমায় ডেকো !!তোমার চোখের জল মুছতে আসবো আমি ফিরে॥

আমি যখন তোমার নাম

মাটিতে লিখলাম ,,

বৃষ্টিতে ভিজে গেলো …..

আকাশে লিখলাম ,, আকাশ

মেঘে ঢেকে গেলো ….. কিন্তু যখনই

হৃদয়ে লিখলাম ,, ঠিক তখনই

তুমি আমায় ভুলে গেলে….

কি অপরাধ ছিলো আমার?

খুব বেশি ভালোবেসে ছিলাম,এটাই

কি ছিলো অপরাধ?

কেনো আমার জীবন

টা নিয়ে খেলা করলে ও রকম?

পৃথিবীতে নাকি দুইটা জিনিস

পাওয়া খুব কষ্ট সাধ্য।

১:) মনের মানুষ।

২:) মানুষের মন।

সত্যি আজ দু চোখের জল

দিয়ে সেটা বিশ্বাস করতে হচ্ছে।

গোলাপ যদি সুন্দর

হয়,গাছে এতো কাটা কেন?

মণি যদি মুল্যবান হয়,বিশাক্ত_সাপের

মাথায় কেন?ভালবাসা যদি সর্গ

হয়,তাহলে এতো কষ্ট কেন??

এই পৃথিবীতে কেউ কারও আপন নয়,স্বার্থ যেখানে আছে,সবাই সেখানে ছুটে| কেউ স্বার্থের জন্য কিছু সময় আপন হয়,স্বার্থ ফুরিয়ে গেল কেউ কার নয়

ওচেনা একটি পথ,তবে কেন হাটছি..?

ওচেনা একটি মানুষ,তবে কেন দেখছি..?

ওচেনা কিছু আবেগ নিয়ে কেন এত সপ্ন দেখি..?

সব যদি ওচেনা হয়ে,কেন এত ভাবছি…..?

পাথর চাপা কষ্ট বুকে,, কষ্টের কথা বলি কাকে?? যার কারনে নিস্ব হলাম,, সেইতো আছে বেশ সুখে,, আর আমার কথা ভুলেই গেছে..!!

প্রতিটি মানুষের জীবনে গোপন কিছু কষ্ট রয়েছে। কেউ সেই কষ্ট দূর করতে পারে, আবার কেউ পারেনা। কেউ সেই কষ্টকে দূরে ফেলে, জীবনটাকে উপভোগ করতে পারে, আবার কেউবা সেই কষ্টকে আকড়ে ধরে, জীবনটাকে তিলে তিলে ধ্বংস করে।

বাংলা কষ্টের এসএমএস

ভালবাসা স্বপ্নীল আকাশের মত সত্য,, শিশির ভেজা ফুলের মত পবিত্র.. কিন্তু সময়ের কাছে পরাজিত,, বাস্তবতার কাছে অবহেলিত..!!

কাউকে না পেলে জীবন কখনো শেষ

হয় না

কিন্তু

কাউকে পেয়ে তাকে আবার

হারালে

জীবনের আর কিছু বাকি থাকে না…কখনোই কাউকে খুব বেশি বিশ্বাস করবেন না।। খুব বেশি ভালোবাসবেন না।।

প্রিয়জনের কাছ থেকে খুব বেশি আশা ও করবেন না।।

কারণ আপনি যখন কাউকে খুব বেশি ভালোবাসবেন, বিশ্বাস করবেন,সে তখন আপনাকে এতোটাই কষ্ট দিবে যা আপনি সহ্য করতে পারবেন না..

ভালবাসার মানুষের দেওয়া সব কষ্টই মেনে নেয়া যায়,, শুধু মেনে নেয়া যায়না তার চলে যাওয়া কষ্টটা..!!

কষ্ট দাও

তবে এতো বেশি দিয়ো না যা সইবার

ক্ষমতা আমার নাই॥

দুঃখ দাও

তবে এতো বেশি দিয়ো না যা বইবার

ক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো না,

যে কাঁন্নার জল একদিন তোমায়

ভাসিয়ে দিবে॥

যদি কর সুখের আশা করিও না ‘ভালবাসা’ ভালবাসা অতি “কষ্ট, এতে হয় জিবন”নষ্ট,ভালবাসার শেষ “ফল” বুকে বেথ্যা চোখে ‘জল..!!

মাঝে,মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়? কারণ,যাকেছাড়া আপনি চলতে পারবেন না, বা বাঁচতে পারবেন না ভাবছেন, সে কিন্তু, আপনাকে ছাড়া ঠিকই বেঁচে আছে…

এই পৃথিবীতে কেউ

কারো আপন নয়,স্বার্থ

যেখানে আছে,সবাই

সেখানে ছুটে ।কেউ

স্বার্থের জন্য কিছু সময়

আপন হয়,স্বার্থ

ফুরিয়ে গেলে কেউ কার নয়।

বাংলা কষ্টের এসএমএস

ভালবাসার নীল দরিয়ায়,

উড়াইলে তুমি পাল।

সাত সাগরের মাঝে কেন,

ছেড়ে দিলে হাল।

প্রেমের স্রোতে ভাসছি একা,

এটাই কি মোর কপাল?

প্রেম ধরিয়ার মাঝে যে আজ,

নিবে গেল মোর ইহকাল।

এটাই তো ছিলোমোর কপাল।

নদীর কষ্ট হয় পানি শুকিয়ে গেলে,গাছের কষ্ট হয় পাতা ঝরে গেলে,রাতের কষ্ট হয় চাঁদ ডোবে গেলে,আর মানুষের কষ্ট হয় আপনজন ভুল বুঝলে

জানি ভুলে গেছ,তবুও বলছি কেমন আছো?জানি উত্তর দিবে না..তবুও বলছি কি করছ?জানি বিরত্ত হবে,তবুও বলছি ভালো থেকো?ইতি তোমার মনের মানুষ?

মেয়েদেৱ হাত নৱম তাদেৱ নাকি প্ৰেম হয় গৱম,যে মেয়েদেৱ মন শক্ত তাৱা নাকি প্ৰেমেৱ বক্ত,যে মেয়েদেৱ ঠুঠ চিকন তাদেৱ নাকি প্ৰেম হয় চিৱজীবন

মনে রাখব তোমাকে cirodin, তুমি যেখানেই থাক jotodin. তোমাকে নিয়ে ঘুরবো Sritir ঘর, যদিও তুমি হয়ে গেছ আমার Por, তবুও Miss করব তোমায় জীবনভর

আমার চোখে সারা বছর আষাঢ়-শ্রাবণ বসত করে দুঃখ গুলো মেঘ জমা, আর কান্না হয়ে বৃষ্টি পড়ে … কেন গেলে তুমি আমাকে ছেড়ে… সব ভুল ভেঙ্গে এসো না ফিরে

বাংলা কষ্টের এসএমএস

    মনে পড়ে স্মৃতি, হারানো দিনের কথা এ বুকে থাকে জড়িয়ে কত বিষণ্ণতা তোমাকে চেয়েছি এই জীবনে, তুমি ফিরে এলে না

ভালবাসা হল এমন একটি জিনিস যা মন এর বিশ্বাসের উপর নির্ভর, কারন বিশ্বাস থেকে তৈরী হয় ভালবাসা, যদি সেই বিশ্বাস একবার ভেঙ্গে যায় তাহলে সেই ভালবাসা পরিণত হয় কষ্টে

    ব্যর্থ প্রেমের গল্প এখন আমার এ জীবন যত্ন করে আঘাত দিয়ে, বদলে নিয়েছো মন তোমারই ছলনা আমি মেনে নিতে পারি না

বিষন্নতায় অস্থির হয়ে আছে হৃদয়।নিরবতার আঘাতে যেন আরো রক্তাক্ত।অন্ধকারে ঢিল ছোড়ার মতই খুজে ফিরি নিজেকে।আজকাল পুরনো সুরটাও ভাল লাগেনা।জীবনে নাটকের অভিনয়ে মিথ্যা অভিনেতার মতই অভিনয় করে যাচ্ছি।পাওয়া না পাওয়ার হিসেব মিলাতে বড়ই অস্থির লাগে।তাই বুকভরা দৃষ্টি দিয়ে,চেয়ে আছি আকাশ পানে..…ওগো তুমি এসো.… আজ যে ভালবাসার বসন্ত।আবারো গান ধরব তোমায় নিয়ে। কেমন করে হায় ভুলবো তোমাকে,বন্ধু তোমায় আমি ভালবাসি

    যখন মানুষের খুব প্রিয় কেউ তাকে অপছন্দ, অবহেলা কিংবা ঘৃণা করে তখন প্রথম প্রথম মানুষ খুব কষ্ট পায় এবং চায় যে সব ঠিক হয়ে যাক । কিছুদিন পর সে সেই প্রিয় ব্যক্তিকে ছাড়া থাকতে শিখে যায় । আর অনেকদিন পরে সে আগের চেয়েও অনেক বেশী খুশি থাকে যখন সে বুঝতে পারে যে কারো ভালবাসায় জীবনে অনেক কিছুই আসে যায় কিন্তু কারো অবহেলায় সত্যিই কিছু আসে যায় না । কৃতজ্ঞতাঃ কি পেলাম তোমায় ভালোবেসে ?

যাদের গার্লফ্রেন্ড নাই, তারা আজ মন খারাপ করবেন না । কেননা আপনি আজ অনেক পাপ থেকে মুক্ত !

একা থাকার ব্যাথা সইতে যে পারি না কতটা দুঃখ পেয়েছি তুমি তা জানো না তোমারই কারনে এই দুচোখে এত বেশি কান্না

    মাঝে মাঝে এক অদ্ভুত ভালো লাগা ছোঁয়ে যায় । জানি না এটা ভালোবাসা নাকি অন্য কিছু । কাউ কে কাছে পাওয়ার সুপ্ত বাসনা নাকি অন্য কিছু তুমি কি একবারও বুঝবে না আমার না বলা কথা গুলো তুমি কি আমার চোখে দেখতে পাও না তোমার জন্য সাজানো স্বপ্ন । তোমার কি ইচ্ছা হয় না নীল দিগন্তে হারিয়ে যেতে ? তোমার কি ইচ্ছা হয় না শুনতে ভালোবাসি তোমায় ।

নিয়মিত খোঁজ নেওয়া মানুষগুলো নিখোঁজ হতে বেশিক্ষন সময় লাগে না। এটাই বুঝি পৃথিবীর নিয়ম।

মানুষ যখন মিথ্যা স্বপ্ন আর আবেগের মাঝে থাকে ,তখন মনে হয় জীবনটা অনেক সহজ,,,,আর যখন বাস্তবতার মুখোমুখি দাঁড়ায় তখন বোঝা যায় জীবন কতোটা কঠিন!

    অনেক কষ্ট হয়,, যখন কাছের মানুষ গুলো ধীরে ধীরে অনেক দূরে চলে যায়, ‌ তখন কোনো কিছু বলার থাকে না শুধু চুপ করে দেখে যেতে হয়।

বাংলা কষ্টের এসএমএস

একটা অপরিচিত মানুষ যখন আপন হয়,তখন মনে হয় সে রক্তের সাথে মিশে গেছে . আবার যখন সে ভুলে যায়,তখন মনে হয় অন্তরের গহিন থেকে হৃদয়টা ছিড়ে নিয়ে গেছে।

    কাউকে কখনো ভুলেও আপনার দুর্বলতা গুলো বলবেন না। আজ হয়তো আপন ভেবে তাকে বলছেন, অথচ কাল সে আপনার সেই দুর্বলতায় আঘাত করতে বিন্দু মাত্র দ্বিধা করবে না

শুধু হাত ধরে কিছু পথ চলার নামই সম্পর্ক নয়। তাকে আঁকরে ধরে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সুখে-দুঃখে পাশে থেকে তাকে শান্তনা দেওয়ার নাম সম্পর্ক

    একটা অপরিচিত মানুষ যখন আপন হয়,তখন মনে হয় সে রক্তের সাথে মিশে গেছে . আবার যখন সে ভুলে যায়,তখন মনে হয় অন্তরের গহিন থেকে হৃদয়টা ছিড়ে নিয়ে গেছে।

অন্ধাকারে নেমে আসলে নিজের ছায়া যেমন হারিয়ে যায় । … তেমনি কিছু স্বার্থপর মানুষও স্বার্থ ফুরিয়ে গেলে হারিয়ে যায়।

    কিছু কিছু নীরব কষ্ট আছে, যা চাইলেও কাউকে দেখানো যায় না, শুধু নীরবে কাঁদিয়ে যায়।

হাত বাড়িয়ে ছুই না তোকে মন বাড়িয়ে ছুই দুইকে আমি এক করিনা এক কে করি দুই।

    কান্নার কন্ঠে এসেছিলাম নিশ্চুপ হয়ে চলে গেলাম শুধু এক বুক যন্ত্রণা বুকের বাম কোণে উপহার সরূপ নিয়ে গেলাম।

যাকে অবেহেলা করেছো. সে তো একদিন এমনিতেই চলে যাবে … কিন্তু লক্ষ্য রেখো. যার জন্য তাকে অবহেলা করেছো… সে যেন আবার তোমায় ছেড়ে চলে না যায়… কষ্টের মাঝে বেঁচে থাকাটা যে কত বড় কষ্ট… তা সবাই বোঝে না… শুধু সেই বোঝে যে প্রতিনিয়ত কষ্টের অনলে পুড়তে থাকে!!!

বাংলা কষ্টের এস এম এস

    কারো অবুঝ ভালোবাসাকে অবহেলা করোনা। হয়ত তুমি জিতবে, কিন্তু চিরদিনের জন্য এমন একজনকে হারাবে, যে নিজের থেকেও অনেক বেশি ভালোবাসে তোমাকে

আপনি যখন কাউকে নিঃসন্দেহে ভালোবেসে যাবেন,তখন বিনিময়ে নীচের দুইটার একটা পেতে পারেনঃ ১। হয়তো মানুষটি সারাজীবনের জন্য আপনার হয়ে থাকবে, ২। নয় তোবা আপনি সারাজীবনের জন্য একটা শিক্ষা পাবেন।

    যে ক্ষত থেকে রক্ত ঝরে না বুঝে নিও সে ক্ষত কোন আপন . জনের দেওয়া।

পৃথিবীতে সবার মন যদি পবিত্র হতো তাহলে ভুল ভালোবাসার যন্ত্রণা কাউকে নীরবে সহ্য করে নিতে হতো না।

    কেউ চায় না কাউকে ভুলতে, কিন্তু সময় ভুলিয়ে দেয়। কেউ চায় না কাউকে হারাতে, কিন্তু ভাগ্য ছিনিয়ে নেয়। এই হলো বাস্তব পৃথিবী। যা চাই তা পেতে না পেতেই হারাই।

জীবনে দুইটি সময়ে মানুষ সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়ে.. . ১)যখন প্রথম ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলে . ২)আর যখন ভালোবাসার মানুষটির কাছে বিশ্বাসঘাতকতার শিকার হলে।

    ভালোবাসা সবার কাছে এক নয় কেউ ভাবে Love is just for enjoy কেউ ভাবে Time pass আবার কেউ জীবন দিয়ে প্রমান করে Love is not fun

প্রকৃত সত্য হলো- আপনার কষ্টগুলো একমাত্র আপনিই বুঝবেন, অন্য কেউ বুঝবে না, সে যতই আপনার আপন হোক।

    কারো থেকে কষ্ট পেয়ে, ভেঙ্গে পড়বেন না মনে রাখবেন, . প্রতিটি কষ্টই কোনো না কোনো শিক্ষা দিয়ে যায়।

পকেট ভর্তি টাকা তোমাকে অাধুনিকতা শিখাবে, আর খালি পকেট তোমাকে বাস্তবতা শিখাবে।

    কষ্ট পেতে পেতে পাথর হয়ে যাওয়া মানুষগুলোর মধ্যে,, . আজ তোমার জন্যই আমার নামটাও সেখানে জড়িত হয়ে গিয়েছে।

সূর্য গেছে মেঘের বাড়ী, ডুবে গেছে বেলা. একটু খবর নিলেনা যে, আমায় ভুলে গেলা…. আকাশের ওই  নিরবতার কোনো জুড়ি নাই, মনে রেক আমি তোমায় আজো ভুলি নাই…………..

    বন্ধু বলে ডাক যারে, সে কি তোমায় ভুলতে পারে. যেমন ছিলাম  তোমার পাশে, আজ আছি ভালোবেসে. থাকব আমি তেমনি করে, বন্ধু হয়ে চিরতরে…………..

ফুল কে ভালোবাসো পাবে সুঘ্রান. ইসলাম কে ভালোবাসো পাবে সকল সমাধান. রাসুল (s) কে ভালোবাসো হবে আদর্শবান. আল্লাহ কে ভালোবাসো হবে মহান……………..

    চাঁদের গভীরে আছে রাত-! রাতের গভীরে আছে ঘুম-! ঘুমের গভীরে  আছে স্বপ্ন-! স্বপ্নের গভীরে আসো তুমি-! আর, তোমার গভীরে আছে শুধু তুম চাঁদ নেহি, চাঁদ কি রশ্নি হো. তুম ফুল নেহি, হার ফুলো কি খুশবু হো. তুম ইনসান নেহি, ইনসান কি রূপ মে বান্দর হো……………….

তোমার অসুখ হোক, তোমার ঘরে মশা আসুক, তোমার মাথা খারাপ হোক,তোমার সপ্নে ভুত আসুক, সারা রাত শীত লাগুক – তা আমি চাইনা…………. কারণ তুমি আমার ফ্রেন্ড…..

    আমি বোকা , আমি ছাগল, আমি গরু, আমি পাগল, আমি জানোয়ার, আমি রাক্ষস, আমি স্টুপিড (আসতে পড় তোর্ এতগুলো নাম সবাই জেনে ফেলবে…………..

আমি মেঘের মতো চেয়ে থাকি. চাঁদের মতো হাঁসি. তারার মতো জলে থাকি, বৃষ্টির মতো কাঁদি. দূর থেকে বন্ধু তোমার কথা’ই শুধু ভাবি………….

    নরম হাতের মিষ্টি লেখা. বন্ধু আমি বড় একা. চাঁদের গায়ে জোসনা মাখা. মনটা আমার ভীষণ ফাঁকা. ফাঁকা মনটা পূরণ কর. বন্ধু আমায় Kiss,থুক্কু! Miss কর………

   আমার কিছু কষ্ট আছে কিনবে নাকি তুমি?  

   কিছু কষ্ট খুব পুরনো -হীরের চেয়েও দামি

   কিছু কষ্ট করে স্পষ্ট কিছু কষ্ট ফিকে

   একটা কষ্ট ভালোবেসে হাত বাড়াবে তোমার দিকে,

   যখন তুমি ছুটে যাবে অমনি দেখো নাই!

   তুমি আমার কষ্টটা কে ভালোবাসো নাই। 

কষ্ট বুকে চেপে একলা থাকি,, কান্নার নোনাজল অধরে মাখি,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,, আয় না ফিরে তুই আমারি বুকে..!!

আমি কষ্টের স্মৃতি নিয়ে, করি বসবাস … আমায় নিয়ে কখনো, করোনা উপহাস … আমার জীবনটা হল, একটা দুঃখের ইতিহাস … এটাই আমার ভাগ্যের, নির্মম পরিহাস । 

মেঘ ভেবে ছিলাম তোকে বৃষ্টি হয়ে এলি। আমার যত স্মৃতি ভিজিয়ে দিয়ে গেলি। হয়ত কালকে সবার মত তুইও ছেড়ে যাবি, মনে রাখিস হাত বাড়ালেই আমায় খুঁজে পাবি..!! 

তুই তোর মত করে ভালবাসিস অন্য কাউকে, আজ আমি আমার থেকে মুক্তি দিলাম, স্বপ্ন নিয়ে যাস। অন্য আকাশে উড়ে দেখিস, সুখটা কাকে বলে? ক্লান্ত হলে ফিরে আসিস, আমার চেনা ঘরে । কখনো যদি চোখের পাতা, ভিজে যায় জ্বলে, বুজতে পারবি পাঁজর ভাঙ্গার, কষ্ট কাকে বলে..!!

তুমি যখন তোমার শাড়ি সাজিয়ে রাখো আলনাতে, আমি তখন দু’চোখ মেলে তাকিয়ে থাকি জানলাতে। আকাশ দেখি, বৃষ্টি দেখি, দেখি আমার চোখের জল, নিয়ে দূরের আকাশ পথে যাচ্ছে উড়ে মেঘের দল। 

কেউ দুঃখ পেয়ে সুখী,, কেউ দুঃখ দিয়ে সুখী,, কেউ হাসতে পেরে সুখী,, কেউ বেশি বেশি কথা বলে সুখী,, কেউ কথা গুলা নিরবে শুনে সুখী,, তবে কেউই প্রকৃত সুখী না, কিন্তু অভিনয়ে সবাই সুখী..!! 

মাঝে মাঝে মনে হয় তোমার সাথে আমার হৃদয়টা পাল্টাপাল্টি করি,, যাতে তুমি বুঝতে পারো আমি তোমাকে কতোটা ভালোবাসি.. আর আমি বুঝতে পারি, তুমি আমাকে কতোটা ঘৃণা করো..!! 

যদি ভুলে যাও, না হয় আমাকে

পারবে কি ভুলে যেতে আমার স্নৃতিকে

যদি মুছে দাও, আমার স্নৃতিকে

পারবে সুখি হতে আমাকে ভুলে

আমি মেঘ ছুড়ে দেই তোমারও আকাশে

বুঝে নিও তুমি এ আমাকে

ভুলে যদি যাও আমায়,, করবো নাকো বারণ.. আমায় কেন রাখবে মনে,, আছে কি কোনো কারণ.. তবুও যদি পড়ে মনে,, আমায় একটি বার.. মন থেকে কাছে ডেকো,, ফিরে আসবো আবার..!! 

সেই রাতের আকাশের মাঝে ছিল না তো চাঁদ,, ছিলে না তুমি পাশে,, ছিল বিষন্ন সে রাত! আমি কেঁদেছি তোমাকে ভেবে,, তুমি ফিরে এলে না,, আকাশের কান্না ভেজা বৃষ্টি তবু থামলো না! 

আমি চাইনি তুমি কখনো কষ্ট পাও, আমি চেয়েছি তুমি সুখী হও, তাইতো কোনো অভিযোগ করিনি অকারণে চলে গেছো বলে, আমি চাই আমার ভালবাসার মানুষটি সুখে থাকুক যেইখানেই থাকুক, কারণ ভালোবাসা মানে তো সুখের নীড়, তাই আমার ভালোবাসা আমাকে যতই কষ্ট দিক, আমি চাই তার বিনিময় যেন সেই সুখে থাকে, আর তার সুখই আমার সুখ । 

আমি তো চাইনি হতে তোমার দু:খের কোন কারণ,চাইনি হতে রাত জাগা ওই তারার মত জেগে থাকো অকারণ,চাইনি হই তোমার চোখের কোণে শুকিয়ে যাওয়া জলের কোন ধারা,চাইনি হই তোমার ভাগ্যর কোন নির্মম ছলনা ..!

 

আমি তোর প্রেমেতে অন্ধ

ছিল চোখ কান সব বন্ধ

থেমে গেছে জীবনের “লেনাদেনা”

সেই পুরনো রাস্তাটায়

আজ একা হেটে যাই

হচ্ছেনা হিসেবের বনিবনা….

এখন এমনি করে “ভালো”

কেমনি করে “বাসি”

অন্যকোন পাখি কে…

তার চেয়ে ভালো ছিল তুই নিজ হাতে “খুন” করে যেতে……….আমাকে !!!

যাকে ভেবে আমার এই কষ্ট পাওয়া জানি একই কষ্ট পুষে রেখেছে সে মনে,,নিয়তি কেন এমন হয় …???জানি তো পাশেই আছি দুজনে তবুও কেন হাজার মাইলের ব্যাবধান তাকে কাছে পেতে !!

সবাই চায তার প্রিয় মানুষটির কাছে থাকতে চায় কাছের মানুষটি তার প্রয়োজন বুঝক চায় তার যত্ন আর আদর চায় সে খেয়াল রাখুক সব সময় কিন্তু বেশির ভাগ মানুষরই সে সৌভাগ্য হয়না !!!

শিউলি ফুলগুলো দেখলে কেন জানি মনে হয় ওগুলো শিউলি তলাতেই সুন্দর,,হাতে নিলেই যেন সেটা নষ্ট হয়ে যাবে !!তেমনি কিছু সর্ম্পক শুধু ধরাছোয়ার বাইরে রাখতে হয় কাছে আসলেই সেটা নষ্ট হয়ে যায় ..!

আমি এখনও আগের মত রাত জাগা পাখি হয়ে থাকি শুধু অপেক্ষা থাকে না তোমার ফোন আসার ভাবিনা একবারও বলবে ‘’অনেক রাত হলো ঘুমাতে যাও ,সকালে ওটা লাগবে না ’’জীবন চলে যায় জীবনের নিয়মে কারো জন্য সে থমকে দাড়ায় না …

যেদিন প্রথম জেনেছিলাম তুমি আমাকে ভালবাসো আমি নির্বাক হয়ে তোমার মুখের দিকে তাকিয়েছিলাম তুমি জানোনা কি প্রচন্ড কান্না পাচ্ছিলো আমার ইচ্ছা করছিলো দৌড়ে এতোটা দূরে চলে যাই যেখান খেকে আমার কান্নার শব্দ তুমি শুনবে না যদিও সে কান্না ছিলো আমার সুখের এমন কান্না আমি সারাজীবন কাদতে চাই তবুও আমি বুঝে গিয়েছিলাম আমার কান্না তুমি দেখতে পারবেনা ..!!

এই রকম অনেক অনেক আরো হাজারো এস এম এস পাবেন অনলাইনে, হয়তো আবারো এই টপিক নিয়ে আরো বেশি বেশি আলোচনা করবো আমরা। আজ এখানেই শেষ করছি,সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*