Home » Result » রেজাল্ট দেখার ওয়েবসাইট

রেজাল্ট দেখার ওয়েবসাইট

                                                          রেজাল্ট দেখার ওয়েবসাইট

রেজাল্ট দেখার ওয়েবসাইট

কিন্তু বর্তমানে খুব সহজেই ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট পেয়ে যাচ্ছে সবাই।

এখন আমরা কি কি ওয়েবসাইট থেকে রেজাল্ট পাচ্ছি আজকে বিস্তারিত আলোচনা করবো।

কিভাবে রেজাল্ট দেখব তার নিয়মঃ

রেজাল্ট দেখার ওয়েবসাইট

রেজাল্ট দেখতে হলে আগে তার উপায় জানতে হবে আপনার,এখন আমরা আগে তার নিয়ম জানবো।আজকের পর খুব সহজে পি এস সি, জে এস সি, জে ডি সি, এস এস সি, দাখিল ও এইচ এস সি পরিক্ষার ফলাফল দেখতে পারবেন।

রেজাল্ট দেখার ওয়েবসাইট

আগে আমরা দেখব বাংলাদেশের সব থেকে জনপ্রিয় পরিক্ষা এস এস সি পরিক্ষার রেজাল্ট দেখার উপায় দেখি।

এস এস সি এবং এইচ এস সি  পরিক্ষার রেজাল্ট দেখার জন্য শিক্ষাবোর্ডের নির্দিস্ট করা বোর্ডভিত্তিক ওয়েবসাইট আছে। এই ওয়েবসাইটে বা লিংকের মাধ্যমে আপনি পি এস সি বাদে বাকি প্রায় সব পরিক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

ওয়েবসাইট লিংকঃ  http://www.educationboardresults.gov.bd/

এই ওয়েব সাইটের মাধ্যমে আপনি এস এস সি, এইচ এস সি, দাখিল ,জে এস সি, জে ডে সি, এস এস সি ভোকেশনাল, এইচ এস সি ভোকেশনাল, এইচ এস সি আলিম, এইচ এস সি বিএম, ডিপলোমা ইন কমার্স, ডিপলোমা ইন বিজনেস স্ট্যাডি র রেজাল্ট।

রেজাল্ট দেখার ওয়েবসাইট

এই সাইট গুলোতে রেজাল্ট পেতে আপনাকে অফিসিয়ালি ফলাফল বের হবার জন্য অপক্ষা করতে হবে, সে ক্ষেত্রে সময় লাগবে দুপর ২ টা পর্যন্ত। এর পর নির্দিস্ট ওয়েবসাইটে গিয়ে সর্বপ্রথম সিলেক্ট করতে হবে যে পরিক্ষার ফলাফল চাচ্চেন। তারপর যে বছর রেজাল্ট পাবলিশড হচ্ছে তা সিলেক্ট করবেন। এর পর আপনার নির্দিস্ট বোর্ড সিলেক্ট করুন তারপর নিজের রোল নং এবং রেজিস্টেশন নং দিবেন ।

তারপর দেখবেন একটা একদম সোজা যোগ অংক দিয়েচে তার ফলাফল নির্দিস্ট বক্সে দিয়ে সাবমিট করলেই পেয়ে যাবেন ফলাফল।তার আগে যদি কিছু ভুল করে থাকলে সাবমিট করার আগে রিসেট করতে পারবেন। এই হল রেজাল্ট দেখার নিয়ম।

রেজাল্ট দেখার ওয়েবসাইট

এছাড়াও স্ব স্ব বোর্ডের ওয়েবসাইট থেকেও রেজাল্ট সংগ্রহ করা যাবে। এক্ষেত্রে আপনি অর্জিত নম্বর রেজাল্ট দেখতে পারবেন।

রেজাল্ট দেখার ওয়েবসাইট

বোর্ড ওয়েবসাইট গুলো দেখা যাকঃ

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ  https://dhakaeducationboard.gov.bd

কুমিল্লা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ https://web.comillaboard.gov.bd/bisecb

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ https://web.bise-ctg.gov.bd/bisectg

রেজাল্ট দেখার ওয়েবসাইট

রাজশাহী শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ

http://rajshahieducationboard.gov.bd

যশোর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ

https://www.jessoreboard.gov.bd

বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ http://www.barisalboard.gov.bd/

সিলেট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ https://sylhetboard.gov.bd/

দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ

http://dinajpureducationboard.gov.bd/

মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ http://www.bmeb.gov.bd/

কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটঃ http://www.bteb.gov.bd/

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার ওয়েবসাইটঃ

রেজাল্ট দেখার ওয়েবসাইট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী, অনার্স, মাস্টার্স পরীক্ষার ফলাফল দেখার নিয়মকানুন জেনে নিন এখানে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পৃথিবীর বৃহত্তর বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন ধরণের কোর্সে সর্বমোট ২৮ লাখ শিক্ষার্থী রয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক বি.এ, বি.এস.এস, বি.বি.এ, বি.এসসি স্নাতকোত্তর এম.এ, এম.এস.এস, এম.বি.এ, এম.এস ডক্টরেট এম.পিল, পিএইচডি প্রোগ্রাম চালু রয়েছে। এসব কোর্সকে দুই ভাগে বিভক্ত করা হয়েছে সাধারণ ও প্রফেশনাল কোর্সে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান অনার্স, অনার্স প্রফেশনাল, স্নাতক পাশ ডিগ্রী, স্নাতকোত্তর মাস্টার্স পরীক্ষার রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd ও nubd.info এর মাধ্যমে প্রকাশ হয়ে থাকে ও এসএমএসের মাধ্যমেই দেখা যাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ডিগ্রী মাস্টার্সের রেজাল্ট।

যেভাবে দেখবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স, ডিগ্রী ও মাস্টার্স পরীক্ষার ফলাফল

আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার পরীক্ষার ফলাফল। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল রেজাল্ট দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং http://www.nubd.info/ থেকে। এছাড়া এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল পাওয়া যাবে। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

রেজাল্ট দেখার ওয়েবসাইট

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল অনলাইনে দেখতে পারবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং www.nubd.info থেকে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

ইন্টারনেটের মাধ্যমে পরিক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশন থেকে আপনার কোর্স পছন্দ করুন এরপর সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত পরীক্ষার ফলাফল।

এই সকল ওয়েবসাইটের মাধ্যেমে আপনি পেয়ে যাবেন আপনার কাংখিত রেজাল্ট। ধন্যবাদ সাথে থাকার জন্য, সুস্থ থাকবেন এবং ভালো থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*